কাঁচপুরে বেহাকৈর প্রিমিয়ার লীগে অনিয়মের অভিযোগ

খেলা

কাঁচপুরে বেহাকৈর প্রিমিয়ার লীগে অনিয়মের অভিযোগ

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ
নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাচপুর ইউনিয়নে বেহাকৈর প্রিমিয়ার লীগের ফাইনাল খেলায় পক্ষপাতিত্ব মূলক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) রাত সাড়ে আটটায় বেহাকৈর ফুটবল প্রিমিয়ার লীগের ফাইনাল খেলায় কাচপুর জনকল্যাণ সেবা সংস্থা বনাম বেহাকৈর স্পোটিং ক্লাব অর্থাৎ খেলা পরিচালনা কমিটির দল অংশ গ্রহণ করে। এতে কমিটির নিজস্ব দল অংশ গ্রহণ করায় খেলা শুরু হওয়ার আগে থেকেই বিভিন্ন অভিযোগ উঠলেও কমিটির একক সিদ্ধান্তে খেলা মাঠে গড়ায়। প্রথমার্ধ শেষে ২য়ার্ধের ১৫ মিনিটে বেহাকৈর স্পোর্টিং ক্লাব গোল পাওয়ার পর অতিরিক্ত সময়ে খেলা চলাকালীন সময়ে কাচপুর জনকল্যাণ সেবা সংস্থা দুর্দান্ত শটে গোল পেলেও তা রেফারি ও কমিটির পক্ষপাতিত্ব মূলক সিদ্ধান্তে তা অবাঞ্চিত ঘোষণা করা হয়।

বেহাকৈর প্রিমিয়ার লীগের ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁও উপজেলার ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবু। তিনি বলেন, রাত্রিকালীন খেলা আয়োজনে প্রকৃত ফুটবল খেলার জয় হোক এটাই আমাদের একান্ত কাম্য। কিন্তু এতে বিশৃঙ্খলা সৃষ্টি যেন না হয় সেদিকে খেয়াল রাখা প্রয়োজন। খেলা পরিচালনা কমিটির সভাপতি হিসেবে ছিলেন কাচপুর ইউপির ৬নং ওয়ার্ড মেম্বার আমানুল্লাহ আমান।

সোনারগাঁয়ের দুধঘাটা থেকে খেলা দেখতে আসা একাদশ শ্রেণীর শিক্ষার্থী দর্শক হোসাইন জানান, ফুটবল খেলার টানে বন্ধুদের সাথে খেলা দেখতে এসেছিলাম, কিন্তু খেলার প্রথম থেকেই কিছু বিতর্কিত সিদ্ধান্ত দেখলেও পরবর্তীতে কাচপুর জনকল্যাণের পক্ষে একটি গোল কমিটির দলের গোলরক্ষক গোলবারের ভিতর থেকে আটকায়। খেলার নিয়মানুযায়ী গোল হওয়ার কথা থাকলেও সেটিকে রেফারি গোল না দেয়ায় পুরো খেলাটি অনিয়মের মুখে পরে। এতে করে গ্রাম বাংলার ফুটবল খেলার ঐতিহ্য সংকটে পরবে বলে মনে করছি।

উল্লেখ্য যে, খেলায় অংশকারী চ্যাম্পিয়ন দলের জন্য একটি ১৯ ইঞ্চি ল্যাপটপ এবং রানারআপ দলের জন্য একটি ৩২ ইঞ্চি এলইডি টিভি রাখা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *