বিডি ক্লিন সোনারগাঁও টিম পরিচ্ছন্ন করল মোগরাপাড়া চৌরাস্তার ফুটওভারব্রিজ ও ফলপট্টি

পরিবেশ

বিডি ক্লিন সোনারগাঁও টিম পরিচ্ছন্ন করল মোগরাপাড়া চৌরাস্তার ফুটওভারব্রিজ ও ফলপট্টি
সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ
কুয়াশাচ্ছন্ন প্রচন্ড শীতকে উপেক্ষা করে বিডি ক্লিন সোনারগাঁও টিমের পাগলাটে একদল তরুণ পরিচ্ছন্ন করল মোগরাপাড়া চৌরাস্তার ব্যস্ততম জায়গা বনবিভাগের গেইট হতে ফল বাজার সহ চৌরাস্তার একমাত্র ফুটওভারব্রিজ।

শুক্রবার (২৭ ডিসেম্বর) পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন দেখা একঝাঁক তরুণ সকাল সাড়ে ৯ টায় বিডি ক্লিন সোনারগাঁও টিমের ১৫তম ইভেন্টে সমন্বয়ক কামরুজ্জামান রানার পরিচালনায় বনবিভাগের গেইট থেকে পরিচ্ছন্নতার কার্যক্রম শুরু করে।

২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি পরিচ্ছন্ন রাষ্ট্র হিসেবে গড়ে তোলার লক্ষ্যে সারা দেশ ব্যাপি কাজ করে যাচ্ছে বিডি ক্লিনের স্বেচ্ছাসেবীরা। তারই ধারাবাহিকতায় সোনারগাঁও উপজেলায় কাজ করছে একটি টিম। ফলপট্টি, ফুটওভার ব্রিজ এবং মসজিদের আশপাশ পরিচ্ছন্ন করার পাশাপাশি তারা সাধারণ জনগনের মাঝে পরিচ্ছন্নতার বার্তা পৌছে দিয়ে দেখা যায়। সোনারগাঁও উপজেলা বিডি ক্লিনের টিমের অধিকাংশ সদস্যই বিভিন্ন কলেজ ও ইউনিভার্সিটি পড়ুয়া এবং চাকরিজীবী। তারা সম্পূর্ণ বিনা পারিশ্রমিকে স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করছেন বলে জানান বিডি ক্লিন সোনারগাঁ টিমের আইটি ও মিডিয়া সমন্বয়ক মোহাম্মদ মমিন।

পরিচ্ছন্নতার ইভেন্ট শেষে অংশগ্রহণ কারী প্রায় ৮০জন সদস্যদের উদ্দেশ্যে টিমের সহসমন্বয়ক জহিরুল প্রধান বলেন, দেশটি যেমন আমাদের, ঠিক এদেশ কে পরিচ্ছন্ন রাখার দায়িত্বটা ও আমাদের। তাই আমরা সর্বপ্রথম পরিচ্ছন্নতা শুরু করব নিজের থেকে। তাহলেই আমাদের লক্ষ্য পৌছাতে পারব। তিনি আরো জানান, ৩ জানুয়ারী বিডি ক্লিন সোনারগাঁও টিমের পরবর্তী ইভেন্টে সবাইকে আমন্ত্রণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *